আজ থেকে ধর্ষিতা নারী মানে বাংলাদেশ! ~ মু. নুরুল করিম মাসুম.


আজ থেকে ধর্ষিতা নারী মানে বাংলাদেশ! ~ মু. নুরুল করিম মাসুম.

সারা বিশ্বের বিখ্যাত দেশ গুলো যখন, ধর্ষকের কবলে। তখন দক্ষিন এশিয়ার একটি স্বাধীন সার্বভৌমত্ব  রাষ্ট্র বাংলাদেশ নামের একটি রাষ্ট্র ও তার জন্ম লগ্ন থেকেই ধর্ষেকের কবলে! হয়তো যুগ যুগ ধরে ধরে ধর্ষকের কবলে থাকবে। আর না হয়তো রাষ্ট্র প্রধানের কুরআন সুন্নাহর আইন অনুসারী কিংবা মনগড়া আইন অনুসারে ধর্ষকের শাস্তি সর্বচ্চো 'মৃত্যুদন্ড'  এই আইন ও পাশ হবে। কিন্তুু টাকানীতি কিংবা স্বার্থনীতির কাছে এসব আইন খুব সহজে বিক্রি হয়ে যাবে। দিন শেষে মায়ের জাত গুলো ধর্ষিতা হয়ে মরে যাবে। হয়তবা বেঁচে থেকেও মরে যাবে।

কিন্তুু ধর্ষক গুলো, আবার ধর্ষনে মেতে উঠবে।
এই সময় কবে কখন পাল্টাবে।সে খবর কে রাখে। আজকালের ধর্ষক গুলা,তৎকালীন পশ্চিম পাকিস্তানের লম্পট গুলোকেও হার মানায়। যদি চিকিৎকার করে বলি, ভালো থাকিস ধর্ষিতার বাংলাদেশ ধর্ষকরে উৎসাহ দিয়া! তবুও লাভ হবে না। যদি পৃষ্টার পর পৃষ্টা লিখি তবুও লাভ হবে না। আবার যদি ঐতিহাসিক ৭ই মার্চের রেসকোর্স ময়দানের, রাজনীতির কবি- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতোও বিপরীত ধারায় ভাষণ দেওয়া হয়, তবুও ধর্ষকের ধর্ষণ নীতি যুগ যুগ ধরে চলবে।

প্রিয় বাংলাদেশ, যুগযুগ ধরে তোরে ধর্ষনের রূপেই মানায়! একদিন তুইও ধর্ষন হবি।
তোর বুকে বসবাসরত কিছু নরপশু ধর্ষকের কারণে। এটাই তোর জন্য হয়তবা ইশ্বর কতৃর্ক অভিশাপ!
নীতির ও একটা নীতি আছে! সে নীতি কয়জনের আছে?
যে নারীবাদীরা লেকচার দিয়ে নারীর অধিকারের জন্য আন্দোলনে নামে,  দিনশেষে তারাও ধর্ষিত হয়ে বাসায় ফিরে! সে খবর কয়জন বা খবর রাখে।

বিশ্বাস করুন, নারীরা আপনাদের কাছে তার অধিকার চায় না! কারন তার অধিকার  স্বয়ং তার সৃষ্টিকর্তা দিয়ে দিয়েছে। আমার আপনার কাছে নারী চায় একটু সম্মান। দেখবেন নারী প্রতি সম্মানের প্রর্দশনের কারনে তারা অনেক ভালো থাকবে। নারী ভালো থাকলে একটি দেশ ভালো থাকবে। একটি দেশ ভালো থাকলে আমি আপনি ভালো থাকবো।
কিন্তুু আমরা তাদের সম্মান করি না। আর সম্মান করতে পারি না বলেই,তনু, শেপালী, পারুল'রা মরেও বীররঙ্গণা। তবে সে বীরাঙ্গণা'তে কোনো স্বার্থকতা নেই। তারা মরেও বেঁচে আছে বিচারের আশায়।
আজ থেকে ধর্ষিতা নারী মানে বাংলাদেশ। এই দেশ ধর্ষকের বিচার করতে না পারলেও, একদিন সে বিচার হবে, তার সাথে বিচার হবে আমার আপনার। আর সেই বিচার হবে স্বয়ং ইশ্বরের ট্রাইব্যুনালে।
তখন আমি আপনি পালাবো কোথায়?

......
লেখকঃ শিক্ষার্থী।
 স্নাতক সম্মান ১ম বর্ষ
  °দর্শন শাস্ত্র বিভাগ°
নোয়াখালী সরকারি কলেজ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সোনার ময়না ঘরে থুইয়া বাইরে তালা লাগাইছে রসিক আমার মন বান্ধিয়া পিন্জর বানাইছে

মানুষ কখনো ইচ্ছে করে বদলায় না কিছু মানুষের অবহেলা, কিছু স্মৃতি