ম্যাসেজ দিলে ইগনোর করে থাকা যায় কিন্তু তুমি আনফ্রেন্ড করে দিলে তার ইগনোর করাটা সব গুরুত্ব হারিয়ে ফেলবে...সে আর তোমার উপর কর্তৃত্বটা বজায় রাখতে পারবে না....!!

কাউকে ম্যাসেজ দিলে যদি টের না পায় তাকে আনফ্রেন্ড করে দেখো সে ঠিকই টের পাবে"...এখানে দুটো ক্ষেত্রেই সে টের পায় কিন্তু সে কখন টের পায় তোমায় সেটা বুঝতে দেয় না....!!
.
ম্যাসেজ দিলে ইগনোর করে থাকা যায় কিন্তু তুমি আনফ্রেন্ড করে দিলে তার ইগনোর করাটা সব গুরুত্ব হারিয়ে ফেলবে...সে আর তোমার উপর কর্তৃত্বটা বজায় রাখতে পারবে না....!!

.
কিছু ব্যাপার মানুষ লুকিয়ে রাখতে ভালোবাসে...ম্যাসেজটা আসছে দেখেও সিন না করে তোমায় বুঝাতে চায় সে দেখে নি,সে নিজেকে বোঝায় তোমার কাছ থেকে সে নিজেকে লুকিয়ে   রাখতে  পেরেছে....!!যখন আনফ্রেন্ড হয়েছে বুঝতে পারে তখন সে নিজের কাছে ধরা খেয়ে যায়... ছোট আঘাতের বিনিময়ে বড় আঘাতটা পেয়ে তোমার কাছে ধরা দিয়ে দেয় যে সব টেরই পায় কিন্তু তোমায় বুঝতে দেয় না....!!
.
তোমার জীবনেও কিছু কিছু মানুষ তোমায় ছোট ছোট আঘাত দিয়ে সে কিছুই জানে না এমন অভিনয় করে যায়...তার ছোট আঘাতের বিনিময়ে তুমি যখন বড় কোনো আঘাত দাও তখন সে অভিনয় ছেড়ে নিজের রূপে চলে আসে,বিড়বিড় করে সব সত্য বলে দেয়....!!এতোদিন সবকিছু বুঝেও না বোঝার ভান করার খেসারত দিয়ে যায়...তখন আর নিজেকে লুকাতে পারে না,সব কষ্টের তালিকা নিয়ে তোমার সামনে নিজেকে উপস্থান করে....!!
.
অবশেষে বলবো "তোমায় যারা আঘাত দেয় তাদেরও একটা দুর্বল পয়েন্ট থাকে...তাদের দুর্বল পয়েন্টটা খুবই দুর্বল থাকে কারণ তাদের মাঝে একটা অপরাধবোধ থাকে,তোমাকে তার দুর্বল পয়েন্টটা খুঁজতে হবে....!!তাকে শুধরানোর জন্য তোমাকে অত্যাবশ্যকীয় আঘাতটা দিতেই হবে,এতটুকু নিষ্ঠুর হতেই হবে"....!! 
লিখা:Abdul Malek  Shuvo

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সোনার ময়না ঘরে থুইয়া বাইরে তালা লাগাইছে রসিক আমার মন বান্ধিয়া পিন্জর বানাইছে

মানুষ কখনো ইচ্ছে করে বদলায় না কিছু মানুষের অবহেলা, কিছু স্মৃতি