বন্ধুত্বের কোনো দিবস হয় না..!! প্রতিটি দিনই বন্ধু দিবস.

বন্ধুত্বের কোনো দিবস হয় না..!!
প্রতিটি দিনই বন্ধু দিবস..!!
বন্ধুত্ব সেটা নয় যেটায় স্বার্থ থাকে। বন্ধুত্ব সেটাই যেটায় কোনো স্বার্থ থাকে না। বন্ধুত্বে তর আমার বলে কিছু নেই,যেটা তর সেটাও আমার যেটা আমার সেটাও তর এটাই বন্ধুত্ব।
কেউ যদি আমায় জিজ্ঞেস করে আমার কাছে সব থেকে মুল্যবান জিনিস কি, তাহলে আমি নির্ধিদায় বলতে পারি সেটা বন্ধুত্ব।
বন্ধুত্বের মতো পবিত্র বন্ধন আর একটাও হতে পারে না।কেননা বন্ধুত্ব তো দুটি দেহে একটি প্রাণ। ভিন্ন ভিন্ন মায়ের পেটের একি আত্মার দুই ভাই। বন্ধু না থাকলে দুনিয়াটা যে এতো সুন্দর হয়তো কখনো জানা হতো না। বন্ধু না থাকলে হয়ত প্রান খুলে হাসা হতো না। বন্ধু না থাকলে হয়তো মনের কষ্টের কথা কখনো কাউকে খুলে বলা হতো না।
বন্ধুরা এমনি যারা কখনো মন খারাপ থাকতে দেয় না। বন্ধুরা এমনি যারা কখনো মাঝ রাস্থায় একা ছাড়ে না। বন্ধুরা এমনি দুনিয়ার সবাই অবিশ্বাস করলেও এরা কখনোই অবিশ্বাস করেনা। তুমি কারো কাছে ইম্পর্ট্যান্ট নাও হতে পারো, কিন্তু,তোমার বন্ধুদের কাছে তোমার ইম্পর্ট্যান্ট অনেক বেশি।
বন্ধুরা আছে বলেই হয়ত এখনো প্রাণ ভরে নিঃশ্বাস নিতে পারি। আমাদের সবার বন্ধুত্ব গুলা যুগ যুগ ধরে বেচেঁ থাকুক।

বন্ধুত্ব কোনো জাতি ধর্ম বর্ণ দেখে হয় না,
বন্ধুত্ব হয় আত্মার সাথে আত্মার মিলে।
বন্ধু সে নয় যে মন খারাপে শান্তনা দেয়,
বন্ধু সেই যে মন খারাপেও হাসতে বাধ্য করে।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সোনার ময়না ঘরে থুইয়া বাইরে তালা লাগাইছে রসিক আমার মন বান্ধিয়া পিন্জর বানাইছে

মানুষ কখনো ইচ্ছে করে বদলায় না কিছু মানুষের অবহেলা, কিছু স্মৃতি